1. news@channel16.tv : বার্তা বিভাগ : বার্তা বিভাগ
  2. e9a32b5bbbda5c514526cd7a293eb1a7@f8d73956a2d42d.com : e9a32b5bbbda5c514526cd7a293eb1a7 :
May 20, 2024, 8:35 am

ইসমত আরা প্রিয়ার উপন্যাস ‘আমার শুধু মানুষ হারায়’

Reporter Name
  • আপডেট টাইম : মঙ্গলবার, ফেব্রুয়ারি ২০, ২০২৪
  • 37 বার

সাহিত্য ডেস্ক:

এই পৃথিবীতে মানুষের অর্থ হারায়, সম্পদ হারায়, নদীভাঙনে ঘরবাড়ি হারায়, কবির ডায়েরি হারায়, কিন্তু প্রিয়ার কেন মানুষ হারায়? জীবনপথে অন্য কিছু হারালে ফিরে পাওয়া যায়, কিন্তু মানুষ হারালে কি ফেরত পাওয়া যায়? আর কেনই-বা মানুষ হারিয়ে যায়। জানতে হলে পড়তে হবে উপন্যাস ‘আমার শুধু মানুষ হারায়। ‘অমর একুশে বইমেলা ২০২৪ -এ প্রকাশিত হয়েছে ইসমত আরা প্রিয়ার উপন্যাস ‘আমার শুধু মানুষ হারায়।’

লেখক ইসমত আরা প্রিয়া অসাধারণ নৈপুণ্যে চিত্রপটের মাধ্যমে উপন্যাসের নানান চরিত্রকে উপস্থাপন করেছেন।
‘দূরপাল্লার চলন্ত বাসগুলো সেদিন হুট করে থামিয়ে দেব, থামিয়ে মেঘের অজস্র কান্না কিংবা গর্জন। শহরজুড়ে থাকবে না কোনো যানজট, কোনো ভিড়। এক চেনা পথের শূন্য নিস্তব্ধ রাস্তা দিয়ে আমি একা হেঁটে গেলেই আমার পায়ের ছাপ পড়ে থাকবে। এরপর বহুদিন পেরিয়ে যাবে, পেরিয়ে যাবে বছর কিংবা যুগ। তারপর তুমি জানবে খুব গভীর ভালোবাসা নিয়ে কেউ কোনো একদিন এই পথে হেঁটে গিয়েছিল যার পায়ের ছাপ এখনও স্পষ্ট। এমন কাব্যিক বাক্যে সাজানো হয়েছে উপন্যাস।

তরুণ লেখক ইসমত আরা প্রিয়ার জন্ম কুষ্টিয়া জেলায়। পড়ালেখা করেছেন বাংলা সাহিত্যে। ইতোমধ্যে প্রকাশিত হয়েছে ‘কান্নাগুলোর প্রার্থনা, ‘আওয়াজ’, তৃতীয় লিঙ্গের মানুষদের নিয়ে লেখা ‘যাবজ্জীবন, ‘শঙ্খচিল’ও ‘বসন্ত ফিরে আসে’ উপন্যাস পাঁচটি পাঠকমহলে ব্যাপক সমাদৃত হয়েছে। এ ছাড়াও প্রকাশ পেয়েছে ‘নীলপদ্ম’ নামে একটা কবিতার বই।

ইসমত আরা প্রিয়া নিজের অনুভূতিগুলোকে শব্দশৈলীতে তুলে আনতে লিখছেন নিরন্তর। (তথ্যাবলী সংগৃহীত)

Please Share This Post in Your Social Media

Comments are closed.

এ ক্যাটাগরীর আরো সংবাদ
© All rights reserved © 2017 channel16tv
Web Design By Khan IT Host