রায়পুরা (নরসিংদী) প্রতিনিধি:

চাঁদা না পেয়ে জমির মালিক আফতাব উদ্দিনকে মারধরসহ ঘর নির্মাণে বাধা দেওয়ার অভিযোগ উঠেছে সাবেক নারী ইউপি মেম্বারের স্বামী স্বপন মিয়ার বিরুদ্ধে। বর্তমানে নিরাপত্তাহীনতায় ভুগছেন ভুক্তভোগী পরিবারটি।

ঘটনাটি ঘটেছে নরসিংদীর রায়পুরা উপজেলার উত্তর বাখর নগর ইউনিয়নের লোচনপুর এলাকায়। বৃহস্পতিবার (১২ অক্টোবর) সকালে উপজেলার লোচনপুরে ভুক্তভোগীর বাড়িতে এক সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে এ কথা বলেন মো. সুলতান উদ্দিন সরকার।

তিনি আরো বলেন, উপজেলার লোচনপুর এলাকার মো. ইদ্রিস মিয়ার কাছ থেকে ৯ শতাংশ জমি কিনেন আফতাব উদ্দিন। ওই জমিতে ঘর নির্মাণের জন্য মাটিভরাট করছিলেন আফতাব। তাতে বাধা দেন সাবেক নারী ইউপি মেম্বার পরিষ্কার বেগমের স্বামী স্বপন মিয়া। দশ লাখ টাকা চাঁদা না দিলে ঘর নির্মাণ করতে দিবেন বলে হুমকি দেন তিনি। জমির মালিক আফতাব উদ্দিন চাঁদা নিতে অস্বীকৃতি জানান। পরে লোকজন নিয়ে তাকে মারধর করেন স্বপন ও তার লোকেরা।

মো. সুলতান উদ্দিন সরকার আরো বলেন, এ ঘটনায় নরসিংদী আদালতে অভিযুক্ত স্বপন মিয়া তার স্ত্রী পরিষ্কার বেগম ও ভাই শিপন মিয়ার বিরুদ্ধে একটি মামলা করেন ভুক্তভোগী পরিবার। বর্তমানে স্বপন মিয়ার হুমকিতে ভুক্তভোগী পরিবারটি নিরাপত্তাহীনতা ভুগছে। সংবাদ সম্মেলনের মাধ্যমে জড়িতদের বিচার দাবি করেন তিনি।

সংবাদ সম্মেলনে ভুক্তভোগী আফতাব উদ্দিন বলেন, পূর্বশক্রতার জেরে আমার জমিতে ঘর নির্মাণে বাধা দেওয়াসহ দশ লাখ টাকা চাঁদা দাবি করে আসছিল স্বপন। সম্প্রতি জমিতে গিয়ে বাধা দেয় এবং আমাকে মারধর করে। বর্তমানে পরিবার নিয়ে নিরাপত্তাহীনতা ভুগছি। এ ঘটনায় জড়িত স্বপন ও তার লোকদের বিচার দাবি করছি।

এ সময় সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, মো. সবুজ মিয়া, আনোয়ারা বেগম, মো. ইদ্রিস মিয়া, তোফাজ্জল ও শাহাজান মিয়া।