1. news@channel16.tv : বার্তা বিভাগ : বার্তা বিভাগ
  2. e9a32b5bbbda5c514526cd7a293eb1a7@f8d73956a2d42d.com : e9a32b5bbbda5c514526cd7a293eb1a7 :
May 20, 2024, 8:43 am

রায়পুরায় ম্যারাথনে বিশ্বের ৭টি দেশের ৪শ দৌড়বিদের অংশ গ্রহন

Reporter Name
  • আপডেট টাইম : শুক্রবার, অক্টোবর ১৩, ২০২৩
  • 60 বার

নিজস্ব প্রতিবেদক:

‘মাইরের উপর ঔষধ নাই, দৌড়ের উপর ব্যায়াম নাই’ এবং ‘যদি আপনি ধুমপান ছাড়তে চান, তাহলে দৌড়ান’ এ প্রতিপাদ্যসমূহ ধারণ করে নরসিংদীর রায়পুরায় অনুষ্ঠিত হলো আন্তর্জাতিক ম্যারাথন।

শুক্রবার (১৩ অক্টোবর) ভোরে এ প্রতিযোগীতায় নারী ও পুরুষ মিলিয়ে অংশ নেয় বাংলাদেশের বিভিন্ন জেলা ও জাপান, কোরিয়া, যুক্তরাষ্ট্র, রাশিয়া, আমেরিকা, নেদারল্যান্ডসসহ মোট ৭টি দেশের ৪০০ দৌড়বিদ। ২১ দশমিক ১ কিলোমিটার দূরত্বের ফুল দৌড় ও ১০ কিলোমিটার দুরত্বের হাফ দৌড়ের একাধিক গ্রæপের মাধ্যমে দৌড়বিদরা ভোর ৫টা ৪০ মিনিটে রায়পুরা উপজেলা পরিষদ গেইট থেকে শুরু হয়ে পুণরায় এখানে এসে শেষ হয়।

৭৫ বছর বয়সী দৌড়বিদ সোয়ান গ্রæপের চেয়ারম্যান খবীর উদ্দিন বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়াশোনার সময় থেকেই দৌড়ঝাপ শুরু তার। পরে ম্যারাথন আসার পর তিনি ম্যারাথনে যোগ দেয়। ১৮ বছর যাবত দেশ এবং বিদেশের কয়েকটি ম্যারাথনে যোগ দিয়েছেন তিনি। স্বাস্থ্য ভালো রাখতেই বৃদ্ধ বয়সে এসেও তার এ চেষ্টা। জীবনের মর্যাদা দিতে এবং শরীর সুস্থ রাখতে আগামী তরুণ প্রজন্মকে রানার্স হওয়ার পরামর্শ দেন তিনি।

সিলেট থেকে আগত শাহজালাল একটিভ রানার্সের এডমিন মো. জিয়াউদ্দিন বলেন, নিজে সুস্থ থাকতে রান করার বিকল্প নেই। মাদকমুুক্ত সমাজ গড়তে এবং শরীরকে ভালো রাখতে যুবকদের রান করার জন্য উদ্বোদ্ব করতেই রায়পুরাতে এ ম্যারাথন আয়োজন করা হয়েছে। ২ ঘন্টা ৯ মিনিট ৫৪ সেকেন্ডে তিনি ২১ কিলোমিটার রান করে পেসার হয়েছেন।

আয়োজকরা জানায়, প্রতিটি প্রতিযোগীর বডিতে একটি করে চিপ ফিটিংস করে দেওয়া হয়েছে। এসব ডিভাইসের মাধ্যমে তাদের সময় নির্ধারণ করে দেওয়া হয়েছে। এমন আয়োজনের মাধ্যমে রায়পুরাতে নতুন রানার্স তৈরী হবে বলে ধারণা তাদের।

পরে আয়োজনে অংশ নেওয়া প্রতিযোগীদের মধ্যে বিভিন্ন ক্যাটাগরীতে চ্যাম্পিয়ন ও রানার্স আপ এর হাতে পুরষ্কার তুলে দেওয়া হয়।
এসময় উপস্থিত ছিলেন, গণমাধ্যমকর্মী ডা. সাকলায়েন রাসেলসহ বিভিন্ন জেলার রানার্স কমিটির এডমিন ও সদস্যরা।

Please Share This Post in Your Social Media

Comments are closed.

এ ক্যাটাগরীর আরো সংবাদ
© All rights reserved © 2017 channel16tv
Web Design By Khan IT Host