1. news@channel16.tv : বার্তা বিভাগ : বার্তা বিভাগ
  2. e9a32b5bbbda5c514526cd7a293eb1a7@f8d73956a2d42d.com : e9a32b5bbbda5c514526cd7a293eb1a7 :
May 17, 2024, 6:21 am

ময়মনসিংহ সিটি কর্পোরেশন (মসিক) নির্বাচন ৯ মার্চ

Reporter Name
  • আপডেট টাইম : সোমবার, জানুয়ারি ২২, ২০২৪
  • 37 বার

ময়মনসিংহ প্রতিনিধি:

ময়মনসিংহ সিটি কর্পোরেশন(মসিক)এর নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ৯ মার্চ-২০২৪ ইং তারিখ।
এ তথ্য জানিয়েছেন নির্বাচন কমিশনের (ইসি)অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ।

রবিবার ইসির অতিরিক্ত সচিব এ তথ্য জানান। তিনি বলেন, আগামী ৯ মার্চ-২০২৪ ইং তারিখ ময়মনসিংহ সিটির ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। কমিশনে ইতোমধ্যে ফাইল অনুমোদন হয়েছে। এবার এ সিটি ভোটের আনুষ্ঠানিক তফসিল ঘোষণা করা হবে।

এক প্রশ্নের জবাবে অতিরিক্ত সচিব বলেন, ময়মনসিংহ সিটি কর্পোরেশনের ভোটগ্রহণ ইলেকট্রনিক ভোটিং (ইভিএম) মেশিনের মাধ্যমে অনুষ্ঠিত হবে। সকাল ৮টা হইতে বিকেল ৪টা পর্যন্ত একটানা ভোটগ্রহণ চলবে। এর আগে,২০১৯ সালের ৫ মে প্রথমবারের মতো ময়মনসিংহ সিটি কর্পোরেশনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। সেই সময় বিনা প্রতিদ্বন্দ্বিতায় মেয়র নির্বাচিত হন ইকরামুল হক টিটু।

জানাগেছে, ময়মনসিংহ সিটিতে ৩৩টি সাধারণ ওয়ার্ডে ও ১১টি সংরক্ষিত ওয়ার্ড রয়েছে। এ সিটিতে প্রথম সিটি ভোটে মোট ১২৭টি কেন্দ্র ছিল। সিটির প্রথম ভোটে নগরবাসীরা ইলেকট্রনিক ভোটিং (ইভিএম) মেশিনের মাধ্যমে ভোট দেন। এবারও তারই ধারাবাহিকতায় ইভিএমে ভোটগ্রহণ করবে আউয়াল কমিশন। ময়মনসিংহ সিটি কর্পোরেশনের আয়তন ৯১.৩১৫ বর্গকিলোমিটার।

ময়মনসিংহ সিটি কর্পোরেশন (মসিক) এর মোট জনসংখ্যা ছিল ৪ লাখ ৭১ হাজার ৮৫৮ জন। ময়মনসিংহ সদর উপজেলার ১৩টি ইউনিয়নের মধ্যে বয়ড়া ও আকুয়া ইউনিয়নের পুরোটা এবং খাগডহর, চর-ঈশ্বরদিয়া, দাপুনিয়া, ভাবখালী, সিরতা ও চরনিলক্ষীয়া ইউনিয়নের আংশিক এলাকাকে অন্তর্ভুক্ত করে এই সিটি কর্পোরেশনের এলাকা নির্ধারণ করা হয়েছে। ৯ মার্চ ময়মনসিংহ সিটি কর্পোরেশন নির্বাচনের তারিখ ঘোষণার পর থেকেই প্রার্থীরা নড়াচড়া শুরু করেছেন এবং ভোটারদের ও মনে আনন্দের ঢেউ বইতে শুরু করেছে।

Please Share This Post in Your Social Media

Comments are closed.

এ ক্যাটাগরীর আরো সংবাদ
© All rights reserved © 2017 channel16tv
Web Design By Khan IT Host