জাহিদ হাসান, ভেড়ামারা (কুষ্টিয়া):

কুষ্টিয়ার ভেড়ামারায় ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে ঢেউটিন ও চেক, অসহায় জেলেদের মাঝে বকনা গরুর বাছুর, প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে সার বীজ বিতরণ অনুষ্ঠিত হয়েছে।

কুষ্টিয়ার ভেড়ামারা উপজেলা প্রশাসন আয়োজিত বৃহস্পতিবার সকাল ১১ টার সময় উপজেলা পরিষদ হলরুমে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় হতে কুষ্টিয়া ২ (ভেড়ামারা -মিরপুর) আসনের সংসদ সদস্য আলহাজ্ব কামরুল আরেফিন এমপির অনুকূলে গ্রামীণ অবকাঠামো কর্মসূচির আওতায় বরাদ্দকৃত অর্থের চেক প্রকল্প অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের মাঝে ঢেউটিন ও চেক বিতরণ অনুষ্ঠিত হয়।

এর আগে ২৩- ২৪ অর্থবছরে প্রণোদনা কর্মসূচির আওতায় খরিপ ২০২৪-২৫ মৌসুমে পাট ও উফশী আউশ আবাদ ও উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে প্রায়ই ৫ হাজার দরিদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে আউশ ধানের বীজ, পাটের বীজ, ও রাসায়নিক সার বিনামূল্যে বিতরণ করা হয়। এরই পরে ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা প্রকল্পের আওতায় নিবন্ধিত সুফল ভোগী অসচ্ছল জেলেদের মাঝে বিকল্প কর্মসংস্থার জন্য ৪৪ জন নিবন্ধিত জেলে কে ৪৪টি বকনা গরুর বাছুর বিনামূল্যে বিতরণ করা হয়।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন ভেড়ামারা উপজেলা নির্বাহী অফিসার আকাশ কুমার কুন্ডু।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুষ্টিয়া -২ (ভেড়ামারা- মিরপুর) সংসদ সদস্য আলহাজ্ব কামারুল আরেফিন ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভেড়ামারা উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আক্তারুজ্জামান মিঠু, ভেড়ামারা উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব রফিকুল আলম চুনু, কুষ্টিয়া জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান আবু হেনা মোস্তফা কামাল মুকুল, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব শামিমুল ইসলাম ছানা, উপজেলা কৃষি অফিসার মাহমুদা সুলতানা, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা শাম্মী শিরিন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শহীদুল্লাহ, উপজেলা যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল আজিজ, সহ বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান, মেম্বার, সরকারি কর্মকর্তা, কর্মচারী, সহ স্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।