1. news@channel16.tv : বার্তা বিভাগ : বার্তা বিভাগ
  2. e9a32b5bbbda5c514526cd7a293eb1a7@f8d73956a2d42d.com : e9a32b5bbbda5c514526cd7a293eb1a7 :
May 16, 2024, 7:59 am

বেলাবতে নানা সমস্যায় জর্জরিত ছায়ান উচ্চ বিদ্যালয়

Reporter Name
  • আপডেট টাইম : শনিবার, জানুয়ারি ১৪, ২০২৩
  • 144 বার

স্টাফ রিপোর্টারঃ

বিদ্যালয় শিশু কিশোরদের শিক্ষার প্রাণকেন্দ্র। যেখানে প্রাণ খুলে হাঁসি, আনন্দে শিশুরা বেড়ে উঠে। শৈশব মানেই একটু খামখেয়ালিপনা থাকবে এটাই স্বাভাবিক। তাদের সুন্দর পরিবেশে কিছু শেখানোর দায়িত্বটা শিক্ষকদের। ছায়ান উচ্চ বিদ্যালয়ের পরিবেশ ঠিক তার উল্টো। শ্রেণীকক্ষ থেকে শুরু করে বিদ্যালয়ের টিন ভাঙা, বসার একেবারেই অনুপযোগী, নেই স্কুলের বাউন্ডারি, অবাক হবার কথা!! ২৫০ ছাত্র /ছাত্রী থাকা সত্ত্বেও নেই শিক্ষার্থীদের বাথরুম। বর্তমানে শিক্ষাপ্রতিষ্ঠানে প্রয়োজনীয় সংখ্যক নতুন ভবন নির্মাণ, মেরামত ও সংস্কার কাজ করা খুবই ব্যয় বহুল হওয়ায় শিক্ষা প্রতিষ্ঠানের কর্তৃপক্ষের পক্ষে করা সম্ভব হচ্ছে না। শিক্ষার মান ভালো হওয়ায়, শিক্ষার্থীর সংখ্যা ক্রমান্বয়ে বৃদ্ধি পাচ্ছে এবং শিক্ষার্থী ভর্তির আগ্রহ বৃদ্ধির কারণে শ্রেণিকক্ষের অভাবে শিক্ষার্থীদের পাঠদানে ব্যাহত হচ্ছে। ছাত্র /ছাত্রী সংখ্যা ২৫০ কিন্তু একটি বাথরুমও নেই ।

নরসিংদীর বেলাব উপজেলার বিন্নাবাইদ ইউনিয়নের ছায়ান উচ্চ বিদ্যালয়টি দীর্ঘদিন ধরে নানা সমস্যায় জর্জরিত। পর্যাপ্ত সংখ্যক ছাত্রছাত্রী থাকলেও নেই প্রয়োজনীয় অবকাঠামো। সংকট রয়েছে শ্রেণিকক্ষের। ফলে বাধ্য হয়ে আকাশের নিচে গাদাগাদি করে বসে কোনোরকম পাঠদান কার্যক্রম চালানো হচ্ছে। শিক্ষকদের দাপ্তরিক কাজ ও বসার জন্য নেই কোনো আলাদা কক্ষ। ঝড়-বৃষ্টির সময় ছাত্রছাত্রীদের নিরাপত্তাসহ নানা বিড়ম্বনার সম্মুখীন হতে হয়। মেয়েদের কমনরুম, কম্পিউটার ল্যাব ও গ্রন্থাগার না থাকার কারণে আধুনিক শিক্ষা থেকে বঞ্চিত হচ্ছে। সুযোগ-সুবিধার ব্যবস্থা করলে সুন্দর ও সুষ্ঠুভাবে শিক্ষার্থীরা পাঠ গ্রহণ করতে পারবে।

এ ব্যাপারে শ্রেণী শিক্ষক আশরাফুল ইসলাম বলেন, শ্রেণিকক্ষ সংকট আমাদের চলার পথের প্রধান অন্তরায়। অতিদ্রুত কক্ষ, বাথরুম, দুটি ঘর, পাশে বাজার থাকার কারনে অন্ততপক্ষে টিনের মাধ্যমে বাউন্ডারি খুবই জরুরি, এসব সমস্যা দূর করার লক্ষ্যে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করছি।

Please Share This Post in Your Social Media

Comments are closed.

এ ক্যাটাগরীর আরো সংবাদ
© All rights reserved © 2017 channel16tv
Web Design By Khan IT Host