1. news@channel16.tv : বার্তা বিভাগ : বার্তা বিভাগ
  2. e9a32b5bbbda5c514526cd7a293eb1a7@f8d73956a2d42d.com : e9a32b5bbbda5c514526cd7a293eb1a7 :
May 19, 2024, 9:57 pm

বঙ্গবন্ধু ফাউন্ডেশন’র উদ্যোগে প্রতিবাদ ও আলোচনা সভা

Reporter Name
  • আপডেট টাইম : রবিবার, আগস্ট ২৯, ২০২১
  • 164 বার

মো. মোস্তফা খান, নিজস্ব প্রতিবেদক:

১৫ই আগস্ট ও ২১শে আগস্ট ষড়যন্ত্রমূলক জঘন্নতম হত্যাকান্ডের প্রতিবাদে আলোচনা সভার আয়োজন করেন বঙ্গবন্ধু ফাউন্ডেশন কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ।

শনিবার (২৮ আগস্ট) বিকালে রাজধানীর তোপখানাস্থ্য বঙ্গবন্ধু ফাউন্ডেশন কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের নিজস্ব কার্যালয়ের সভা কক্ষে এ প্রতিবাদ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সংগঠনের সিনিয়র যুগ্ন-মহাসচিব মোঃ খোরশেদ আলমের সঞ্চালনায় এতে সভাপতিত্ব করেন বঙ্গবন্ধু ফাউন্ডেশন কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সভাপতি ও বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্রীয় সাংস্কৃতিক উপকমিটির সদস্য মোঃ মোজাম্মেল হক।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সংগঠনের মহাসচিব বীর মুক্তিযোদ্ধা এস এম তারেক খান, সিনিয়র সহ-সভাপতি মোঃ তাজুল ইসলাম কাজল, সহ-সভাপতি লায়ন ইকবাল হোসেন মজুমদার, সাংগঠনিক সম্পাদক ইঞ্জিঃ শেখ কামাল হোসেন, ইঞ্জিঃ আবদুল্লাহ আল মামুন প্রধান, আব্দুল বাতেন মিয়া, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক মোঃ মোমিনুল হক, অর্থ ও পরিকল্পনা সম্পাদক প্রদীব কুমার ধর, দপ্তর সম্পাদক মোঃ আজিজ মিয়া, আপ্যায়ন বিষয়ক সম্পাদক গোলাম রাব্বানী, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক আব্দুর রহমান শাহ্‌ প্রমূখ।

সভাপতি মোজাম্মেল হক জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক সাহসিক নেতৃত্ব, মুক্তিযুদ্ধের আহ্বান ও দেশ স্বাধীনের গুরুত্বপূর্ণ ভুমিকা নিয়ে বক্তব্য রাখেন। তিনি বঙ্গবন্ধু পরিবারের নৃশংস হত্যাকাণ্ড পরিচালনাকারী বাকি সকল খুনিদের খুজে বের করে শাস্তি দেওয়ার আহ্বান জানান এবং ১৫ই আগষ্টের হত্যাকান্ডে জিয়াউর রমানের প্রত্যক্ষ্য ও পরোখ্য অংশ গ্রহন ও সহযোগিতার ব্যপারে আলোচনা করেন ও তার মরণোত্তর বিচারের অনুরোধ জানান।

মহাসচিব এস এম তারেক খান তার বক্তব্যে স্বাধীনতা বিরুধী ষড়যন্ত্রকারীরা দেশ স্বাধীন হবার পর থেকেয় সক্রিয় ছিল এবং বিভিন্ন সময় ষড়যন্ত্রমূলক নাশকতা করেছে বলে উল্ল্যেখ করেন।

তিনি বলেন, ষড়যন্ত্রকারীরা যখনই সুযোগ পেয়েছে জাতির পিতার পরিবারের উপর সমূলে নৃশংস জঘন্নতম হত্যাকাণ্ড চালিয়েছে এবং দেশকে আবার পাকিস্তানী কায়দায় পরিচালনার চেষ্টা করেছে। তিনি বেঈমান খুনিদের পরিচয় ও তাদের কার্যক্রম সম্পর্কে আলোচনা করেন এবং জাতির পিতার সুযোগ্য কন্যা দেশরত্ন জননেত্রী শেখ হাসিনার উপর ২১শে আগস্ট গ্রেনেড হামলার মূল কারন ও হামলাকারীদের পরিচয় তুলে ধরেন এবং খুনিদের অতি দ্রুত বিচার করার জন্য সরকারের প্রতি অনুরোধ জানান।

 

Please Share This Post in Your Social Media

Comments are closed.

এ ক্যাটাগরীর আরো সংবাদ
© All rights reserved © 2017 channel16tv
Web Design By Khan IT Host