আবু সাইদ, গাজীপুর প্রতিনিধি:

গাজীপুরের শ্রীপুরে দুই শিক্ষকের বসত বাড়ীতে হামলা করে লুটপাট সহ মাছের খামার দখল করার অভিযোগ পাওয়া গেছে।

রবিবার (১৭ মার্চ) মধ্যরাতে উপজেলার বরমী ইউনিয়নের ভিটিপাড়া গ্রামে সন্ত্রাসীরা গুলি ছোড়ে ওই গ্রামের মাদরাসা শিক্ষক মো. আসাদ ও স্কুল শিক্ষক মো. সোহেল মিয়ার মাছের খামার দখল করে। পরে তাদের খুন জখমের উদ্দেশ্যে বাড়িতে হামলা চালায়। দুই ভাইকে না পেয়ে সন্ত্রাসীরা বাড়ির ছয়টি ঘরে আসবাপত্র ভাংচুর করে। লুট করে নেয় নগদ টাকা স্বর্ণালংকার। এ সময় গ্রাম জোড়ে ডাকাত আতংক ছড়িয়ে পরে। হামলাকারীরা চলে যাবার সময় স্থানীয় জনতা মোটর সাইকেলসহ এক যুবককে ধরে পুলিশে সোপর্দ করে।

ভূক্তভোগীরা হলো- ভিটিপাড়া গ্রামের মো: আ: ছাত্তারের ছেলে মাদরাসা শিক্ষক মো. আসাদুজ্জামান ও প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক মো: সোহেল মিয়া।

অভিযুক্তরা হলো- উপজেলার তেলিহাটি ইউনিয়নের টেপিরবাড়ি গ্রামের মো. নজরুল ইসলামের ছেলে মো, রনি (২৩)। ভিটিপারা গ্রামের মফিজুল ইসলাম, আজিজুল ইসলাম, আইয়ুব আলী, আতাবুদ্দিন, আমির হোসেন, আছিব, মোস্তফাসহ অজ্ঞাত ১৫/২০জন।

জানা যায়, শিক্ষক আসাদের পরিবারের সাথে প্রতিবেশী আতাবুদ্দিন গংয়ের পূর্ব থেকে জমি সংক্রান্ত বিরোধ রয়েছে। রবিবার মধ্যরাতে ৪০/৫০টি মোটর সাইকেল নিয়ে শতাধিক সন্ত্রাসী ভিটিপাড়া গ্রামে তান্ডব চালায়। সন্ত্রাসীদের মোটর সাইকেল আর গুলির মতো বিকট শব্দে গ্রামে আতংক সৃষ্টি হয়। সন্ত্রাসীরা আসাদ মাস্টারদের মাছের খামার বেড়া দিয়ে দখল করে। পরে সন্ত্রাসীরা আসাদ মাস্টরের বাড়িতে হামলা করে। ঘরে ডুকেই আসাদ ও তার ভাই সোহেলকে খোঁজতে থাকে। সন্ত্রাসীর বাড়ির ছয়টি ঘরের আসবাপত্র ভাংচুর করে। নগদ টাকা ও স্বর্ণালংকার লুটে নেয়। পালিয়ে জীবন রক্ষা করেন দুই শিক্ষক। মোটরসাইকেল আর গুলির মতো বিকট শব্দে স্থানীয়দের মাঝে ডাকাত আতংক ছড়িয়ে পরে। পালিয়ে যাবার সময় স্থানীয় জনতা রনি নামক এক যুবককে ধরে পুলিশে সোপর্দ করে।

গ্রামবাসীরা জানায়, রাতে সন্ত্রাসীরা গ্রামের মাছের খামার দখলের সময় বিকট শব্দে গুলি ছোড়ে। গোলাঘাট বাজারেও শব্দ শোনা গেছে। আমরা প্রানের ভয়ে বাহিরে বেরোতে সাহস পাইনি। ৪০/৫০টি মোটর সাইকেলের আলোতে আশপাশ আলোকিত হয়ে পরে।

স্কুল শিক্ষক সোহেল মিয়া অভিযোগ করে বলেন, একই গ্রামের প্রতিবেশী আতাবুদ্দিন গংদের সাথে বহু পূর্ব থেকে আমাদের জমি নিয়ে বিরোধ চলছে। পূর্ব বিরোধের কারণে আতাবুদ্দিনগং ভাড়াটে অস্ত্রধারী সন্ত্রাসী বাহিনী দিয়ে রাতের আঁধারে মাছের খামার দখল করেছে। বাড়ির অদূরে গুলি ছোড়ে । আমাদের বসত বাড়িতে হামলা করে নগদ টাকা ও স্বর্ণালংকার লুট করেছে। আমাদের দুই ভাইকে হত্যার জন্য খোঁজতেছে। আমরা সন্ত্রাসীদের হুমকির মুখে চড়ম আতংকে আছি। এর আগে গত ৬ ফেব্রæয়ারি রাত তিনটার দিকে পৌর আওয়ামিলীগের সাধারণ সম্পাদক মো.নুরে আলম মোল্লার বাড়িতে সন্ত্রাসীর গুলি বর্ষণ করে। একই দিন সন্ধ্যা সাতটার দিকে উপজেলার তেলিহাটি ইউনিয়নের মূলাইদ গ্রামে শফি মোড় এলাকায় মোটরসাইকেল মহড়া দিয়ে এক শিক্ষক ও প্রবাসীর বাড়িতে গুলি ছোড়ে। পৃথক ঘটনায় শ্রীপুর থানায় মামলা রুজু হয়।

শ্রীপুর থানার পরিদর্শক (ওসি) মো. শাহ্ জামান জানান, ঘটনা স্থলে গুলির কোন আলামত পাওয়া যায়নি। খবর পেয়ে রাতেই ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। এক যুবককে আটক করা হয়েছে। এ বিষয়ে মামলা হয়েছে। অভিযুক্তদের ধরতে পুলিশের অভিযান চলছে।